সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সারাদেশে করোনা শনাক্ত ২১৫৮ মৃত্য ৩২জন

সংগৃহীত ছবি

ভয়েস নিউজ ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৫৮ জন; নমুনা পরীক্ষার তুলনায় যা ১৪ দশমিক ৯৬ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত ৩ লাখ ১৯ হাজার ৬৮৬ জন করোনা শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩২ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৪ হাজার ৩৮৩ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৯৬৪ জন, এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৯৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৯৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৭ শতাংশ।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬১৭টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪২২টি। এখন পর্যন্ত ১৫ লাখ ৯২ হাজার ৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ৮ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৪৩২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৯৫১ জন।

মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ৬ জন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩১ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন একজন।
সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬১৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৮৬৯ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৬৯৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৩ হাজার ১৬৫ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৪৬ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন এক হাজার ৯৪৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৯৮৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ এক হাজার ১৬৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ১৮৩ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION